Flickr Images

Sunday, December 10, 2023

Primary assistant teacher circular exam question answer sheet 2023

 


বিগত ০৮ই ডিসেম্বর অনুষ্ঠিত প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ( ১ম ধাপ) ২০২৩ এর প্রশ্ন উত্তর 


প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন সমাধান ২০২৩ দেখুন আমাদের এখান থেকেই। আজ অনুষ্ঠিত ১ম ধাপের ৩টি বিভাগের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ ০৮ ডিসেম্বর ২০২৩ তারিখে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা সম্পন্ন করার পর অনেক পরীক্ষার্থীরা আমাদের কাছে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্রশ্ন ও প্রশ্নের সমাধান চেয়েছেন। তাই আমরা আপনাদের জন্য আজকের এই পোস্টটি করেছি। এখান থেকে আপনারা আজকে অনুষ্ঠিত প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন উত্তর পেয়ে যাবেন।


আপনারা জানেন  ৮ ডিসেম্বর ২০২৩ তারিখে প্রথম ধাপের রংপুর , বরিশাল ও সিলেট বিভাগের সকল জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২৩ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর অনেক পরীক্ষার্থীরা তাদের পরীক্ষার প্রশ্নের সাথে উত্তর গুলো মিলিয়ে নিতে চান। কারণ পরীক্ষার্থীরা নিশ্চিত থাকতে চান কে কত মার্ক পাবে। কারণ প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ মার্ক কাটা যাবে।


সকলের রিকোয়েস্টের পরিপ্রেক্ষিতে আজকে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রশ্ন ২০২৩ ও প্রশ্নের উত্তর গুলো এখানে দেওয়া হয়েছে। primary teacher exam 2023 question পাবেন আমাদের এই আর্টিকেলে। আজকে মোট ৭৫ মার্কের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি প্রশ্নের মান ১ নম্বর। ৭৫ মার্কের পরীক্ষা ৬০ মিনিটে শেষ করতে  হবে। এবং যদি কোন ভুল উত্তর দেওয়া হয় তবে তার জন্য ০.২৫ মার্ক কাটা যাবে। মানে ৪টি প্রশ্নের উত্তর ভুল হলে ১ মার্ক কাটা যাবে।


প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন সমাধান ২০২৩











প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০২৩ ১ম ধাপ pdf

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ২০২৩ ১ম ধাপ pdf দেখুন আমাদের এই পোস্ট থেকে। আমরা প্রথম ধাপের প্রাইমারি স্কুল শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর এখানে তুলে ধরেছি। এখান থেকে আপনারা প্রথম ধাপের নিয়োগ পরীক্ষার সমাধান ও প্রশ্ন পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

প্রথম ধাপের ৩ বিভাগের সকল জেলার পরীক্ষা এই একই দিনে অনুষ্ঠিত হবে। রংপুর , বরিশাল ও সিলেট বিভাগের সকল জেলার পরীক্ষার্থীরা আজকের পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। রংপুর বিভাগের মধ্যে দিনাজপুর,নীলফামারী, গাইবান্দা, নালমনিরহাট, ঠাকুরগাও, কুড়িগ্রাম ও পঞ্চগড় জেলা । সিলেট বিভাগের মধ্যে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলীবাজার জেলা এছাড়া বরিশাল বিভাগের মধ্যে ঝালকাঠি, বরগুনা, পিরোজপুর, ভোলা, পটুয়াখালী ও বরিশাল জেলা থাকবে।

উপসংহার


প্রিয় শিক্ষার্থীরা , আজকের আমরা প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ও প্রশ্নের উত্তর নিয়ে এই পোস্টটি সাজিয়েছি। এই পোস্ট থেকে আপনারা ১০০% নির্ভুল উত্তর গুলো পেয়ে যাবেন। যারা আজকের নিয়োগ পরীক্ষার উত্তর চেয়েছিলেন তারা এখান থেকে সব উত্তর গুলো মিলিয়ে নিতে পারেন।

No comments:

Post a Comment

Featured post

Primary assistant teacher circular exam question answer sheet 2023

  বিগত ০৮ই ডিসেম্বর অনুষ্ঠিত প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ( ১ম ধাপ) ২০২৩ এর প্রশ্ন উত্তর  প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রশ্ন সমাধান ২০২৩ ...

Popular Posts